| |
               

মূল পাতা সারাদেশ মহানগর এখনতো প্রতিবাদ করছি, তখন প্রতিরোধ করবো : আমীর খসরু


এখনতো প্রতিবাদ করছি, তখন প্রতিরোধ করবো : আমীর খসরু


রহমত নিউজ     27 August, 2023     11:10 AM    


নেতাকর্মীদের উদ্দেশ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, রাতের অন্ধকারে যারা গ্রেফতার করতে আসে, তাদের ছবি তুলে রাখবেন। বিএনপি ভদ্রলোকের দল। এখনো সুশৃঙ্খল্ভাবে, অহিংসভাবে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করছি, প্রতিবাদ করছি। কিন্তু বাসায় বাসায় গিয়ে যদি সন্ত্রাসী, গ্রেফতার, গায়েবি ও মিথ্যা মামলার মতো এসব কর্মকাণ্ড চলতে থাকে তাহলে এখনতো প্রতিবাদ করছি, তখন প্রতিরোধ করবো।

শনিবার (২৬ আগস্ট) বিকেলে চট্টগ্রাম মহানগরীর কাজির দেউরি সংলগ্ন নুর আহম্মেদ সড়কে সরকারের পদত্যাগের একদফা দাবিতে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে কালো পতাকা গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পরে কালো পতাকা হাতে নিয়ে গণমিছিলটি কাজীর দেউরী নুর আহম্মেদ সড়ক থেকে শুরু হয়ে লাভলেইন, বৌদ্ধ মন্দির মোড়, চেরাগী মোড় হয়ে আন্দরকিল্লা মোড়ে গিয়ে শেষ হয়। চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান।

আমীর খসরু বলেন, এখানে দেশের জনগণের অধিকার আছে। কেউ যদি কোনো নাগরিকের নাগরিক, সাংবিধানিক ও রাজনৈতিক অধিকার কেড়ে নেয় তাহলে সেই নাগরিকের অধিকার আছে সেটা প্রতিরোধ করার। আবারও বলছি, দেওয়ালের লিখন পড়তে শেখেন। দেওয়ালের লিখন হচ্ছে শেখ হাসিনার বিদায়। এখনও যারা যারা পড়েননি, পড়ে নেন। কিছু পুলিশ আছে তাদের ব্যবহার করে মিথ্যা মামলা, গায়েবি মামলা দেওয়া হয়। আর বিএনপির প্রতিটি অনুষ্ঠানের আগে-পরে নেতাকর্মীদের গ্রেফতার করা হয়। শত বছরের পুরনো অস্ত্র দিয়ে বলে তারা নাকি অস্ত্র নিয়ে ধরা পরেছে। এটা হচ্ছে তাদের নির্ভরশীলতা। এরপর মিথ্যা মামলা ও গায়েবি মামলা ব্যবহার করে বিএনপির নেতাকর্মীদের দ্রুতগতিতে জেলে পাঠানোর একটি প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী দিনে যে নির্বাচন আসছে সেটা বাধাগ্রস্ত করার জন্য যারা ভূমিকা পালন করবে, তাদের যুক্তরাষ্ট্রের ভিসা তো বাতিল হবেই। সেটা সমস্যা নেই। ছেলেমেয়ে নিয়ে থাকতে পারবে না। চলে আসতে হবে। চুরি করে যে বাড়িঘর করে সেসব যুক্তরাষ্ট্র সরকার নিয়ে নেবে। তাদের বিতাড়িত করবে। তাদের ছেলেমেয়েরা কেউ পড়তে যেতে পারবে না। যেগুলো আছে পাঠিয়ে দেবে। আর তারাতো যেতেই পারবে না। কিন্তু বাংলাদেশের মানুষ যে নিষেধাজ্ঞা দেবে এখান থেকে কেউ মুক্তি পাবে না।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: চট্টগ্রাম